Skip to content

Services nidw gov bd অনলাইনে চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন?

Services nidw gov bd চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন?

services nidw gov bd অনলাইনে চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন: অনেকে জানেন না যে কিভাবে services nidw gov bd এই ওয়েবসাইট ব্যবহার করে আমরা সহজে স্মার্ট কার্ড এর PDF ফাইল পাবো। আর সেটাকে সহজে ডাউনলোড করে নিব,  নিজের মোবাইলে অথবা পিসি তে। আর আজ আমি সেই বিষয় নিয়ে কথা বলব। তাহলে চলুন শুরু করা যাক।

জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করুন সমস্ত বিকল্প বা করণীয় নিয়ম আজ আমাদের ওয়েবসাইটে এই পোস্টের মাধ্যমে আলোচনা করা হবে।  আপনি যদি বাংলাদেশের নাগরিক হিসেবে সদ্য নিবন্ধিত হয়ে থাকেন বা দীর্ঘদিন ধরে আপনার এনআইডি কার্ডের তথ্য দেওয়ার পরও যদি আপনি এই কার্ডটি না পেয়ে থাকেন, তাহলে আপনি দ্রুত এটি অনলাইনে ডাউনলোড করতে পারেন।

কারণ সবার এনআইডি কার্ড অনলাইনে আপলোড হচ্ছে এবং এখান থেকে পেপার লেমিনেটিং সংস্করণ ডাউনলোড করার সুযোগ রয়েছে।

Related Post:

services nidw gov bd চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড পিডিএফ ফাইল পাবেন?

তাই আপনারা যারা এনআইডি কার্ড ডাউনলোড করতে যাচ্ছেন।  তারা দেরি না করে, এখনই আমাদের ওয়েবসাইটে দেখানো নিয়ম অনুসরণ করুন এবং নিয়ম মেনে ওয়েবসাইটে প্রবেশ করে এই কাজটি সম্পূর্ণ করুন।

এখন আমরা আপনাকে NID কার্ড ডাউনলোড করতে যে সমস্ত নিয়ম অনুসরণ করতে হবে সে সম্পর্কে আপনাকে অবহিত করব।  আপনি এখান থেকে এই ওয়েবসাইটের ঠিকানাটি কপি করুন (services nidw gov bd)  এবং অনুলিপি করার পরে আপনাকে যা করতে বলা হবে. তা হল ওয়েবসাইটে প্রবেশের জন্য লিঙ্কটি পেস্ট করতে এবং ওয়েবসাইটের ঠিকানা উপস্থিত হলে সেখানে প্রবেশ করতে হবে।

 

কিভাবে স্মার্ট কার্ড পাবেন পিডিএফ ফাইল ডাউনলোড করুন services nidw gov bd

Services nidw gov bd চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন?

Services nidw gov bd চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন?

যেহেতু আপনি আগে এই ওয়েবসাইটটি অ্যাক্সেস করেননি, তাই আপনাকে এখানে একটি প্রোফাইল খুলতে হবে এবং এই প্রোফাইলটি আপনার NID কার্ডের সাথে সম্পর্কিত হবে।

একবার আপনি এই প্রোফাইলটি খুললে আপনি আপনার প্রোফাইলে লগ ইন করে যতবার খুশি NID PDF ফাইল ডাউনলোড করতে পারেন।

এখন আপনাকে প্রোফাইলটি খুলতে রেজিস্টার অপশনে ক্লিক করতে হবে এবং রেজিস্টার অপশনে ক্লিক করে প্রদর্শিত সমস্ত অপশনে ক্লিক করে, আপনি সমস্ত কাজ সম্পন্ন করতে পারবেন।

Related Post:  ibas++ কি? কর্মচারীর বেতন বিল ও ভাতা সক্রান্ত তথ্য জানুন

বিশেষ করে আপনার এনআইডি কার্ড নম্বর বা ভোটার স্লিপ নম্বর এবং জন্মতারিখ দিন এবং পরবর্তী ধাপগুলি সঠিকভাবে সম্পূর্ণ করুন।

তাছাড়া, আপনাকে সেখানে একটি মোবাইল নম্বর দেখানো হবে এবং যদি মোবাইল নম্বরটি সক্রিয় থাকে। তাহলে OTP মেসেজ পেতে ক্যারি অপশনে ক্লিক করুন।

অবশ্যই, ওয়েবসাইটে বেনামে ওটিপি নম্বর লিখুন এবং NID ওয়ালেট ডাউনলোড করার জন্য প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করে সফ্টওয়্যারটি খুলুন।

অনলাইনে স্মার্ট কার্ড ডাউনলোড করুন বিস্তারিত দেখুন – মোবাইল দিয়ে ভোটার আইডি চেক করার সঠিক নিয়ম

তারপর আপনাকে যে সমস্ত নিয়মের সাথে কাজ করতে বলা হয়েছে তা অনুসরণ করুন।  NID ওয়ালেট হয়ে গেলে আপনাকে ওয়েবসাইটে ফিরে যেতে বলা হবে এবং ফিরে আসার পর আপনাকে একটি অনন্য আইডি বা নাম সেট করতে হবে যা আগে ওয়েবসাইটে ব্যবহার করা হয়নি।

ওয়েবসাইটটি সম্পূর্ণ করার পরে আপনি যখন একটি প্রোফাইল খুলতে পারেন, তখন আপনাকে নীচে লগইন করার বিকল্প দেওয়া হবে।

Related Post:

আপনার অ্যাকাউন্টে বা আপনার প্রোফাইলে লগ ইন করার পরে এবং নীচের ডাউনলোড বিকল্পে ক্লিক করার পরে, আপনি বুঝতে পারবেন যে আপনার NID কার্ডের PDF ফাইলটি সেখানে সংরক্ষিত আছে এবং সেখানে আপনি এটি ডাউনলোড করতে পারেন।

আশা করি এই পোস্টের মাধ্যমে NID কার্ড ডাউনলোড করার পদ্ধতি বুঝতে পেরেছেন।

services nidw gov bd এ অনলাইনে জাতীয় পরিচয়পত্র পরীক্ষা করুন

ভোটার আইডি কার্ডের যাবতীয় কাজ এই ওয়েবসাইটে করা হয় এবং আপনি এখান থেকে ভোটার আইডি কার্ডের মাধ্যমে তথ্য সংশোধনের পাশাপাশি নতুন নিবন্ধন করতে পারবেন।  তাছাড়া ভোটার আইডি কার্ড ডাউনলোড করার অপশন রয়েছে।  সুতরাং আপনি যখন ভোটার আইডি কার্ডের তথ্য পরীক্ষা করতে চান তখন আপনাকে কোনও প্রোফাইল খুলতে হবে না।

আপনি এই লিঙ্কটি ব্যবহার করে সরাসরি নীচে যাবেন এবং সেখানে আপনি ভোটার তথ্য নামে একটি বিকল্প দেখতে পাবেন। services.nidw.gov.bd

1. প্রথমে ভোটার তথ্য বাক্সে আপনার ভোটার ফরম্যাট স্লিপ নম্বর বা ভোটার আইডি কার্ড নম্বর লিখুন।

2. তারপরে আপনাকে এখানে খুব সুন্দরভাবে আপনার জন্ম তারিখ উল্লেখ করতে হবে এবং নিচের ফাঁকা জায়গায় কাপ কোডটি পূরণ করতে হবে।

3. ক্যাপচা কোডটি পূরণ করার পরে, আপনি সাবমিট বাটনে ক্লিক করলে, আপনি আপনার ভোটার আইডি কার্ড এবং নাম এবং পাশের অন্যান্য সমস্ত তথ্যের বিস্তারিত তথ্য দেখতে সক্ষম হবেন।

Related Post:

আশা করি আপনি এই পোস্টের মাধ্যমে বুঝতে পেরেছেন কীভাবে ভোটার আইডি কার্ড চেক করতে হয় এবং আপনি যদি ভোটার আইডি কার্ড সংশোধন সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান বা ভোটার আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে চান তবে আপনি আমাদের ওয়েবসাইটে অন্যান্য পোস্টগুলি দেখতে পারেন।

Related Post:  www Emis gov bd এই সাইটে কি কি সুবিধা রয়েছে ? তা জানতে পারবেন

জন্ম নিবন্ধন এনআইডি সংশোধনের সাথে কীভাবে এনআইডি কার্ড সংশোধন করবেন?

Services nidw gov bd চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন?

Services nidw gov bd চেক করুন |  কিভাবে স্মার্ট কার্ড pdf ফাইল পাবেন এবং সংশোধন করবেন?

জন্ম নিবন্ধন সহ এনআইডি কার্ড কীভাবে সংশোধন করবেন এনআইডি সংশোধন: আপনার জাতীয় পরিচয়পত্র বা ভোটার আইডি কার্ডে যদি কোনও ধরণের ভুল থাকে তবে আপনি বর্তমান নিয়মগুলি অনুসরণ করে এই তথ্য সংশোধন করতে পারেন।

যেহেতু আপনার জাতীয় পরিচয়পত্র জন্ম নিবন্ধন বা মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেটের তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, আপনি যদি এই জাতীয় পরিচয়পত্রে কোনো ভুল লক্ষ্য করেন, তাহলে আজই জন্ম নিবন্ধন সহ আপনার জাতীয় পরিচয়পত্র সংশোধন করুন।

ভিজিট করুন: https://www.nidw.gov.bd/

আমরা আজ সংশোধনের জন্য অনলাইনে আবেদন করার জন্য এখানে উল্লেখ করেছি এবং আপনাকে কিছু সময় প্রমাণ করতে হবে যখন আপনি আসল সংশোধন কপি পাবেন।

জাতীয় পরিচয়পত্র একজন ব্যক্তির জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ নথি এবং এই নথিগুলির মাধ্যমে আপনি দেশের অভ্যন্তরে বিভিন্ন ধরণের প্রাতিষ্ঠানিক কাজ করার পাশাপাশি দেশের বাইরে যেতে বা পাসপোর্ট ভিসা তৈরি করতে পারেন।

Related Post:

জন্ম নিবন্ধন এনআইডি সংশোধনের সাথে কীভাবে এনআইডি কার্ড সংশোধন করবেন?

বাংলাদেশের জাতীয় পরিচয়পত্রের নিয়ম অনুযায়ী ভোটার আইডি কার্ড বাংলাদেশের একজন নাগরিকের বিশ্বস্ত পরিচয়পত্র হিসেবে ইস্যু করা হয় এবং এটি ব্যবহার করে একজন নাগরিক দেশের যেকোনো স্থানে যেকোনো কাজ করতে পারেন।

যাইহোক, যদি আপনি দেখেন যে আপনার আইডি কার্ডে একটি ভুল আছে, বা এটি জন্ম নিবন্ধন প্রশংসাপত্রের মতো নয়, বা এটি এসএসসি প্রশংসাপত্রের মতো নয়, তাহলে ভুল সংশোধন করতে আপনাকে নীচের নিয়মগুলি অনুসরণ করতে হবে  জাতীয় পরিচয়পত্র।

ভুল জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে একটি প্রোফাইল খুলতে হবে।

যদি আগে কোনো প্রোফাইল খোলা না থাকে তাহলে আপনাকে আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর প্রদান করতে হবে এবং জন্মতারিখ ও অন্যান্য তথ্য সহ প্রোফাইল খুলতে হবে।  প্রোফাইল ওপেন হয়ে গেলে আপনাকে সেই প্রোফাইলে যেতে হবে এবং একবার প্রোফাইলে গেলেই আপনি আপনার এডিট অপশন পাবেন।

সম্পাদনা বিকল্পে গিয়ে আপনি প্রোফাইল তথ্য বা আপনার ভোটার আইডি কার্ডের তথ্য পরিবর্তন করতে তিনটি ধাপ পাবেন এবং সেই ধাপে যান যেখানে তথ্য সংশোধন করতে হবে।

সেখানে যান এবং সম্পাদনা বিকল্পে আপনার যে তথ্য সংশোধন করতে হবে তা লিখুন এবং পরে এই তথ্য সংশোধন করার জন্য আপনাকে মোবাইল ব্যাংকিং বা অন্য কোনো মাধ্যমে ওয়েবসাইটে 230 টাকা জমা দিতে হবে।

আপনি যদি বিকাশের মাধ্যমে ভোটার আইডি কার্ডের তথ্য সংশোধন করতে চান। তবে NID Wallet বা NID পরিষেবা নামক বিকল্পে আপনার তথ্য সংশোধনের কারণ উল্লেখ করে 230 টাকা জমা দিন।

Related Post:

Related Post:  How to Check Motorcycle Number Plate in Bangladesh 2022

এরপরে আপনাকে ওয়েবসাইটটি দেখতে হবে এবং সেখানে যাওয়ার পরে পৃষ্ঠাটি পুনরায় লোড করার পরে আপনি দেখতে পাবেন যে সেখানে 230 টাকা জমা হয়েছে এবং আপনার তথ্য প্রমাণ করার পরে আপনার তথ্যের প্রমাণ হিসাবে জন্ম নিবন্ধন প্রশংসাপত্রের স্ক্যান কপি আপলোড করুন।

এছাড়াও আপনি মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেট সংযুক্ত করতে পারেন এবং এই ক্ষেত্রে তাদের ওয়েবসাইটের নিয়ম ও প্রবিধান অনুযায়ী নির্ধারিত রেজোলিউশনের মধ্যে আপলোড করতে হবে।

এইভাবে, অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন, জন্ম নিবন্ধন প্রশংসাপত্রটি স্ক্যান করুন, এটি আপলোড করুন, আইডি কার্ডটি সংশোধন করুন এবং এটি সংশোধন করার পরে, আবেদনপত্র, জন্ম নিবন্ধন প্রশংসাপত্র এবং মাধ্যমিক বিদ্যালয়ের প্রশংসাপত্রের অনুলিপি সহ আপনার নিকটতম সার্ভার স্টেশনে যোগাযোগ করুন এবং জমা দিন।

কাগজপত্র.  আপনার প্রদত্ত ফোন নম্বরে একটি এসএমএস পাঠানো হবে এবং আপনাকে আপনার সংশোধিত জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করার জন্য জানানো হবে।

আপনি যদি Nid Card সম্পর্কে আরো জানতে চান, তাহলে আপনাকে এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে : https://nidbdkit.com

আশা করি আপনি এই পোস্টের মাধ্যমে বুঝতে পেরেছেন কীভাবে ভোটার আইডি কার্ড চেক করতে হয় এবং আপনি যদি ভোটার আইডি কার্ড সংশোধন সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান বা ভোটার আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে চান তবে আপনি আমাদের ওয়েবসাইটে অন্যান্য পোস্টগুলি দেখতে পারেন।

Related Post:

Conclusion:

I Hope – today’s article and this helpful content will be very useful for you. And for that you can follow my website on google news, like Facebook page, join group, and follow me on Instagram to contact me. All links are available here. So I am ending today’s article here for you. If you want to get articles like this, then comment.

Related keyword:

nid bd,nid card bd,services nidw gov bd,services nidw gov bd fees,http servies nidw gov bd acount,nid service,nid service bd,nid gov bd,nid card online bd,

nid wallet bd,nid card correction online bd,nid bd govt,nid correction bd,bangladesh nid online service,nid number bd,bd nid,nid bd kit,nid bd 2022,national id card bd,

online nid bd,nid application form bd,nid online application bd,nid card bd online,nid info update bd,nid bd check online…

service nidw gov bd,ভোটার আইডি কার্ড অনলাইনে কিভাবে পাব,nid সংশোধন আবেদন পেন্ডিং থাকলে কি করবেন?,অনলাইনে ভোটার হলে স্মার্ট কার্ড পাবো,ভোটার আইডি কার্ড সংশোধন করতে কি কি লাগে,

Related Post:

nid কার্ড সংশোধন a to z,nid card bd,ভোটার আইডি কার্ড সংশোধন,এনআইডি কার্ড সংশোধন,স্মার্ট কার্ডের ছবি পরিবর্তন,ভোটার লিস্ট যেভাবে পাবেন,ভোটার আইডি কার্ডের ছবি সংশোধন,nid bd,

ভোটার আইডি কার্ড চেক,ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড চেক,এন আই ডি কার্ড চেক,nid service,কিভাবে ভোটার তালিকা বের করব…..

Share this post on social!

nv-author-image

Delwar Husain

I am a Bangladeshi professional Blogger, WordPress Maker, Website Optimizationer, Freelancer and Youtuber. Any Help to contact Me.View Author posts