Skip to content

Linkedin Login or signin: কিভাবে Linkedin একাউন্ট করবেন, লগিন করবেন, ভেরিফাই করবেন?

Linkedin Login or signin: কিভাবে Linkedin একাউন্ট করবেন, লগিন করবেন, ভেরিফাই করবেন?
5/5 - (1 vote)

Linkedin Login or signin: কিভাবে Linkedin একাউন্ট করবেন, লগিন করবেন, ভেরিফাই করবেন: হ্যালো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব Linkedin কি? কিভাবে LinkedIn Login করবেন or কিভাবে Sing Up করবেন, How to Create New Account on LinkedIn, যা এখানে সকল বিষয় নিয়ে আলোচনা করা হবে। আপনারা একটু খেয়াল করে আরটিকেল পড়ে নিতে পারেন, তবে সাথে রয়েছে পিকচার যার মাধ্যমে আপনি খুব সহজে আজকের প্রসেস কম্পলিট করে নিতে পারেন। 

এখানে Linkedin নিয়ে বলার কিছুই নেই, তবে লিনকডিন যে আজকাল আমাদের খুব বেশি প্রয়োজনীয় হয়ে উঠছে, তা বলার বাকি থাকে না। কারন এই জন্য তো আপনি এই আরটিকেলটি পড়তে প্রস্তুত হয়েছেন। তা না হলে আপনি অন্য আরটিকেল খুজে বের করতেন। এখন বুঝা যাচ্ছে যে আপনার জন্য এই আরটিকেল খুব দরকারি। তাই তো।

তাহলে চলুন বন্ধুরা আজকে এই আর্টিকেল নিয়ে আলোচনা করা যাক। আজকের আরটিকেলের প্রসংগ হচ্ছে, কিভাবে আপনি LinkedIn Login করবেন, কিভাবে  LinkedIn Sing Up করবেন,  How to Login, Sing In, Sing Up or Create New Account on LinkedIn, 

এই সব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। 
নিচে এক এক করে আপনি পড়ুন আর পিকচার দেখুন। আর আপনার কাজে বাস্তবায়িত করুন। আর যদি এখন এই কাজ বাস্তবায়িত না করতে পারেন, তাহলে এই আরটিকেল বুকমার্ক করে রাখুন, পরবর্তী সময় কাজে লাগাতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক।

LinkedIn কি?

Linkedin Login or signin: কিভাবে Linkedin একাউন্ট করবেন, লগিন করবেন, ভেরিফাই করবেন?

Linkedin Login or signin: কিভাবে Linkedin একাউন্ট করবেন, লগিন করবেন, ভেরিফাই করবেন?

LinkedIn হচ্ছে একটা সোসিয়াল প্লাটফর্ম, যেখানে আমরা বিভিন্ন রকমের যোগাযোগ এর পরিষেবা পেয়ে থাকি। বিশেষ করে LinkedIn এর পরিষেবার মধ্য খুব বেশি বিখ্যাত হচ্ছে জবের জন্য কোথাও যাওয়া লাগে না। সহজে জব পাওয়া যায়।

আরেকটা বিশেষত্ব রয়েছে এখানে নিজের কোন প্রডাক্ট মার্কেটিং করা যায়, কিছু সার্ভিস ক্রয় করে নিলে ইমেইল মার্কেটিং করা যায়। আসুলে লিনকডিন এর ব্যাপক ভুমিকা রয়েছে এই অনলাইন প্লাটফর্মে।  যা আদ্য কেউ কমতি খুজে পাবেনা।

Related Post:  How to Send Voice Message on Linkedin 2022 (with pictures)

LinkedIn Login

এখানে বলা হবে খুব সহজ করে, আপনি লিনকদিন একাউন্ট কিভাবে লগিন করবেন। তার জন্য আপনি যা করতে হবে, তা একটু খেয়াল করে নিলে ভালো হবে। 

আমি এখানে কয়েকটি স্টেপ দিয়ে পিকচার সহ দেখিয়ে দিব, যাতে আপনি বুজতে সক্ষম হোন। তাহলে ফলো করুন নিচের স্টেপগুলা।

১. প্রথমে আপনি Linkedin.com ওয়েবসাইটিতে প্রবেশ করুন

  • আপনার যদি আগে থেকে Linkedin একাউন্ট বানানো থাকে, তাহলে আপনি Linkedin লগিন করার জন্য কোন প্রব্লেম হবে না। এর জন্য আপনি Linkedin.com ওয়েবসাইটিতে প্রবেশ করুন। 

২.  তারপর প্রথমে Login অপশনে ইমেইল এবং পাসওয়ার্ড বসিয়ে “Sing in” বাটনে ক্লিক করুন।

  • যখনি আপনি লিনকদিন ওয়েবসাইটিতে প্রবেশ করবেন তখন দেখবেন লগিন হওয়ার জন্য অপশন চলে এসেছে। তার মধ্য আপনি নিজের ইমেইল আইডি যেটা দিয়ে একাউন্ট খুলেছেন, সেটা এখানে বসাবেন। আর পাসওয়ার্ড দিবেন, যেটা আপনি একাউন্ট খুলার সময় দিয়েছিলেন, সেটা এখানে বসিয়ে দিয়ে “Sing in”  বাটনে ক্লিক করুন.

এখন দেখবে আপনার খুব সহজে লিনকদিন একাউন্ট লগিন করা হয়ে গেছে।

How to Login Linkdin account with Google?

আপনি চাইলে গুগলের মাধ্যমে লগিন হতে পারেন। আর সেটা হল : আপনি প্রথমে লিনকদিন ওয়েবসাইটিতে প্রবেশ করে নিচের দিকে গেলে “Sing in with Google” নামের অপশন দেখবেন। সেটায় শুধুমাত্র আপনি ক্লিক করে নিন। ক্লিক করার পর আপনার সামনে আরেকটি ওইন্ডও ওপেন হবে।

সেখানে লিস্টিং করা আপনার ইমেইল একাউন্ট থেকে যেকোন একটা ইমেইল একাউন্ট সিলেক্ট করে নিন। বেশ হয়ে যাবে সফলভাবে আপনার লিনকদিন একাউন্ট লগিন করার কাজ।

How to Login LinkedIn Account only 1 Min

এখন আপনারা দেখবেন কিভাবে লিনকদিন একাউন্ট লগিন করবেন মাত্র ১ মিনিটে।  আর সেই জন্য নিচের সহজ স্টেপ ফলো করুন।

১. প্রথমে আপনি Linkedin.com ওয়েবসাইটিতে প্রবেশ করুন।
২.  তারপর প্রথমে Login অপশনে ইমেইল এবং পাসওয়ার্ড বসিয়ে “Sing in” বাটনে ক্লিক করুন।
৩. আপনি চাইলে গুগলের মাধ্যমে লগিন হতে পারেন।

  • আর সেটা হল : আপনি প্রথমে লিনকদিন ওয়েবসাইটিতে প্রবেশ করে নিচের দিকে গেলে “Sing in with Google” নামের অপশন দেখবেন। সেটায় শুধুমাত্র আপনি ক্লিক করে নিন। ক্লিক করার পর আপনার সামনে আরেকটি ওইন্ডও ওপেন হবে।
  • সেখানে লিস্টিং করা আপনার ইমেইল একাউন্ট থেকে যেকোন একটা ইমেইল একাউন্ট সিলেক্ট করে নিন। বেশ হয়ে যাবে সফলভাবে আপনার লিনকদিন একাউন্ট লগিন করার কাজ।
Related Post:  How to Invite People to Like a Facebook Page 2023

Linkedin Sing UP

এখন আমরা দেখব কিভাবে লিনকডিন একাউন্ট সাইন আপ করা যায়। তার জন্য আমি আপনাদেরকে খুব সহজ করে কয়েকটি স্টেপ ফলো করতে বলব।  যা আপনাকে অনুসরণ করতে হবে।

আর এই স্টেপ অনুসরণ করলে অবশ্যই আপনি সফলভাবে লিনকদিন একাউন্ট সাইন আপ করতে পারবেন। তার গ্যারান্টি আমি নিজে দিচ্ছি। তাহলে চলুন নিচের স্টেপ অনুসরণ করি।

১. প্রথমে আপনি Linkedin.com ওয়েবসাইটিতে প্রবেশ করুন।

  • প্রথমে আপনার মোবাইল ফোন, হোক এন্ড্রইড অথবা আইফোন।  হোক লেপটপ অথবা ডেস্কটপ।  এই সকল ডিভাইস দিয়ে আপনি প্রবেশ করুন যেকোন ব্রাউজার ব্যবহার করে লিনকদিন নামের ওয়েবসাইটিতে।

২. এরপর “Join now” অপশনে ক্লিক করুন।

  • আপনি যখনি লিনকদিন ওয়েবসাইটে প্রবেশ করবেন। সেখানে উপরের দিকে ডান পাশে দেখবেন “Join now” নামের একটা অপশন, সেটায় ক্লিক করুন।

৩. এখন আপনার একটা ইমেইল এবং পাসওয়ার্ড ইচ্ছেমত বসান, এরপর “Continue” বাটনে ক্লিক করুন।

  • আপনি যখনি জইন নাও তে ক্লিক করে প্রবেশ করবেন। তখন দেখবে এখানে ইমেইল এবং পাসওয়ার্ড নামক বক্স, তা আপনি ফিলাপ করে “Continue” বাটনে ক্লিক করুন।

৪.  এরপর আপনার “Fast Name” এবং “Last Name” বসিয়ে “Agree & Join” বাটনে ক্লিক করে দিন।

  • আপনি ইমেইল এবং পাসওয়ার্ড বসিয়ে, যখন “Continue” বাটনে ক্লিক করে প্রবেশ করলেন আরেকটা ওইন্ডওতে। তখন দেখবে লিখা আছে “Fast name” এবং “Last name” নামক বক্স।  আর এই বক্সে আপনি নিজের অরিজিনাল নাম বসিয়ে দিয়ে “Agree & Join” তে ক্লিক করুন।

৫. এখন দেখবে “Let’s do a quick security check” নামক অপশনে ভেরিফাই করুন।

  • আপনি সব কিছু শেষ করে দেখবেন  সিকুরিটি চেক নামক অপশন, সেখানে আপনি ভেরিফাই করে নিবেন।
    আর পাচটা ইমেইজ অথবা অন্য কোন পদ্ধতি ফলো করে আপনাকে ভেরিফাই করতে হবে, আপনি রোবট কি না মানুষ। তাই ভেরিফাই হয়ে গেলে আপনার একাউন্ট ওপেন হয়ে যাবে।

6. এখন আপনি “Let’s get started” ক্লিক করুন।

  • আপনি যখনি সিকুরিটি চেক ফাস করবেন, তখন আপনার লোকেশন ট্রাক করে দিবে। এরপর আপনি নিচে লিখা দেখবে “Let’s get started” নামের বাটন, সেখানে ক্লিক করুন।

7. এরপর Add your most recent work experience এর দুটি বক্স ফিলাপ করুন, তারপর “Continue” বাটনে ক্লিক করুন।
8. এখন আপনি “Let’s confirm your email” ভেরিফাই করুন।

  • আপনার ইমেইল একাউন্টে ৬ ডিজিটের কোড মেসেজ দেয়া হবে, এই বক্সটিতে বসিয়ে দিন। তাহলে ভেরিফাই হয়ে যাবে।
Related Post:  5 Ways How to Add a Song to Your Facebook Profile 2023(with screenshot)

9. তারপর আপনাকে জিজ্ঞাসা করা হবে ” Are you looking for a job now?” আপনি Yes অথবা Not অপশনে ক্লিক করে ” Skip” বাটনে ক্লিক করে দিলে হবে।

  • বেশ এখন হয়ে গেল সফলভাবে লিনকদিন একাউন্ট সাইন আপ করার কাজ।  আপনি খুব সহজে এই 9 স্টেপ ফলো করলে কাজ সম্পন্ন করে ফেলতে পারেন।

How to Add a Profile Picture on Linkedin Account?

1. প্রথমে আপনি লিনকডিন একাউন্টের ডেশবোরড প্রবেশ করুন।

  • আপনার যদি একাউন্ট করা থাকে লিনকডিনে। তাহলে খুব সহজে লিনকদিন একাউন্ট লগিন করে সহজে প্রথম ডেশবোর্ড প্রবেশ করে ফেলবেন। আর যদি একাউন্ট না করা থাকে, তাহলে উপরের অংশে সাইন আপ কিভাবে করবেন, তা নিয়ে বিস্তারিত লিখা আছে।  পড়ে নিন একবার আর একাউন্ট বানিয়ে ফেলুন।

২. এখন উপরের ম্যান আইকনে ক্লিক করুন।
আপনি যেকোন ডিভাইস ব্যাবহার করেন না কেনো, আপনি উপরের দিকে ম্যান আইকন অবশ্যই দেখতে পাবেন। 

  • আর সেটায় আপনাকে ক্লিক করে নিতে হবে। আর আপনি সেটায় ক্লিক ও করবেন। নতুবা আপনি প্রফাইল পিকচার বদালাতে পারবেন না বা যুক্ত করতে পারবেন না।

৩. তারপর আপনি উপরে “Add Photo” তে ক্লিক করুন।

  • এখন আপন ম্যান আইকনে ক্লিক করে ভিতরে প্রবেশ করার পর আপনার প্রফাইলের দিকে লক্ষ্য করুন, তাহলে দেখবেন “Add Photo” নামের লিখা থাকবে এই ম্যান আইকনের উপর শুধুমাত্রপ সেটায় ক্লিক করুন। তাহলে আপলোড অপশন চলে আসবে।

৪. এখন ক্লিক করুন “Add Profile Photo” বাটনে।

  • আপনি যখনি ম্যান আইকনে ক্লিক করলেন, তখন পিকচার অনুযায়ী “Add profile photo” এই রকম বাটন দেখছেন, সেখানে ক্লিক করে আপনার প্রফাইল ফটো আপলোড করে নিন। তাহলে আপলোড করা হয়ে যাবে।

এই হল আপনার লিনকদিন একাউন্টে প্রফাইল যুক্ত করার সহজ প্রসেস.

Conclusion:

Hope – today’s article and this helpful content will be very useful for you. And for that you can follow my website on google news, like Facebook page, join group, and follow me on Instagram to contact me. All links are available here. So I am ending today’s article here for you. If you want to get articles like this, then comment.

 

Share this post on social!

nv-author-image

Delwar Husain