Skip to content

Hotmail Login এবং Sign in : কিভাবে Hotmail একাউন্ট খুলবেন ? ওপেন করবেন ইত্যাদি

hotmail login or signin

Hotmail Login এবং SING IN: কিভাবে Hotmail একাউন্ট খুলবেন ? ওপেন করবেন ইত্যাদি
 
Hotmail অনেক জনপ্রিয় একটা ইমেইল সার্ভিস প্লাটফর্ম, যা আমরা সবাই জানি, হটমেইল এর বিকল্প রয়েছে ব্যপকভাবে। যখনি কেউ জিমেইলের পরে কোন ইমেইল সার্ভিস বলে থেকে তখনি আমরা বলে থাকি হটমেইল এর ইমেইল সাভিস এর ব্যপারে।
হটমেইল নিয়ে যাদের যে রকম সনংকুচ রয়েছে, তা নিয়ে আজকে হবে বিশাল আলোচনা। তবে এখানে থাকবে কিভাবে আপনি খুব সহজে হটমেইল লগিন, SignUp করবেন, এবং সাইনিং করবেন নিজের হটমেইল ইমেইলে, আর কিভাবে লগিন করবেন।  এই সব বিষয় নিয়ে হবে নিচে আলোচনা।
তবে বন্ধুরা এখানে যা কিছু আলোচনা করা হবে, সব কিছু আপনাদের জন্য বিশাল জরুরি হবে। কারন অনেকে জানেন না কিভাবে হটমেইল একাউন্ট লগিন করতে হয়, কিভাবে হটমেইল একাউন্ট বানাতে হয়? কিভাবে লগিন প্রব্লেম সলব করতে হয়।
এই সব বিষয় নিয়ে আজকের আলোচনা হবে। তাই আপনি এখানে খুব মনোযোগ দিয়ে আজকের আরটিকেলটি পড়ুন।  তাহলে হবে কি? আপনার জন্য বহু কিছু জানার মধ্য চলে আসবে। তাতে আপনারি উপকার হবে। অন্য কোন প্রব্লেম হলে কমেন্ট বক্সে কমেন্ট করে দিতে পারেন। তাই চলুন প্রথমে জেনে নেই হটমেইল সম্মন্ধে।

About Of HotMail

hotmail login or signin

hotmail login or signin


Outlook.com হল একটি ব্যক্তিগত তথ্য ম্যানেজার ওয়েব অ্যাপ যা Microsoft থেকে ওয়েবমেইল, ক্যালেন্ডারিং, পরিচিতি এবং টাস্ক পরিষেবা নিয়ে গঠিত হয়েছে ।  1996 সালে সাবীর ভাটিয়া এবং জ্যাক স্মিথ হটমেইল নামে  প্রতিষ্ঠিত করে, এটি 1997 সালে মাইক্রোসফ্ট দ্বারা আনুমানিক $400 মিলিয়নে অধিগ্রহণ করা হয়েছিল এবং MSN হটমেল হিসাবে পুনরায় চালু করা হয়েছিল, পরে উইন্ডোজ লাইভ স্যুইটের পণ্যের অংশ হিসাবে উইন্ডোজ লাইভ হটমেইলে পুনরায় ব্র্যান্ড করা হয়েছিল। 
মাইক্রোসফ্ট অক্টোবর 2011-এ Hotmail বন্ধ করে, 2012 সালে Outlook.com হিসাবে পরিষেবাটি পুনরায় চালু করে৷ এই হটমেইলে ১০৬ ভাষায় সাপোর্ট করে।
Hotmail পরিষেবাটি সাবির ভাটিয়া এবং জ্যাক স্মিথ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল, এবং এটি Four11-এর RocketMail (পরে Yahoo! মেইল) সহ ইন্টারনেটে প্রথম ওয়েবমেল পরিষেবাগুলির মধ্যে একটি ছিল৷ এটি বাণিজ্যিকভাবে 4 জুলাই, 1996-এ চালু হয়েছিল, যা আইএসপি-ভিত্তিক ইমেল থেকে “স্বাধীনতার” প্রতীক এবং বিশ্বের যেকোনো জায়গা থেকে ব্যবহারকারীর ইনবক্স অ্যাক্সেস করার ক্ষমতা প্রদান করে থাকে । 
“হটমেইল” নামটি “-মেইল”-এ শেষ হওয়া অনেক সম্ভাবনার মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছিল, কারণ এতে এইচটিএমএল অক্ষর অন্তর্ভুক্ত ছিল, ওয়েব পৃষ্ঠাগুলি তৈরি করতে ব্যবহৃত মার্কআপ ভাষা (এটির উপর জোর দেওয়ার জন্য, আসল টাইপ কেসিং ছিল “HoTMaiL”)। 
বিনামূল্যে সঞ্চয়ের সীমা ছিল 2 MB। Hotmail প্রাথমিকভাবে ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম Draper Fisher Jurvetson দ্বারা সমর্থিত ছিল।  ডিসেম্বর 1997 নাগাদ, এটি 8.5 মিলিয়নেরও বেশি গ্রাহকের রিপোর্ট করেছে।  Hotmail প্রাথমিকভাবে মেইল ​​পরিষেবার জন্য সোলারিস এবং ওয়েব পরিষেবার জন্য ফ্রিবিএসডি-তে অ্যাপাচির অধীনে চলত, আংশিকভাবে মাইক্রোসফ্ট পণ্যগুলিতে রূপান্তরিত হওয়ার আগে, মাইগ্রেশন পথে UNIX-এর জন্য উইন্ডোজ পরিষেবা ব্যবহার করে।

HotMail Sign Up

 
এখন আপনার জানবেন কিভাবে হটমেইল একাউন্ট সাইন আপ করতে পারবেন, সেই বিষয় নিয়ে কয়েকটি স্টেপ ফলো করে নিতে হবে। তাহলে সহজে করে নিতে পারবেন।
১. প্রথমে আপনি outlook.live.com  ওয়েবসাইটে প্রবেশ করুন।

  • আপনি যদি একাউন্ট খুলতে চান, তাহলে আপনাকে যেকোন ডিভাইস দিয়ে উপরে থাকা লিনক্টিতে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করে নিন।

২. এখন নিচে “Create free account” নামের অপশনে ক্লিক করুন।

  • আপনি প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করে নিলে, নিচের দিকে খেয়াল করে দেখুন Create free account নামের অপশন রয়েছে কি না? যদি থাকে তাহলে আপনি ক্লিক করে নিন এই বাটনে “Create free account”

৩. আপনি “New Email” নামের বক্সটিতে নাম বসান, এবং পাশে বক্সটিতে হটমেইল সিলেক্ট করে নেক্সট বাটনে ক্লিক করুন।

  • যখন আপনি Create Free account ক্লিক করে ভিতরে প্রবেশ করার পর আপনার সামনে New email অপশনে খালি বক্স আর পাশে Outlook.com সিলেক্ট বাটনে, সেখানে আপনার চাহিদা মোতাবিক সিলেক্ট করে নিন।

৪. এখন “Create a password” নামের অপশনে পাসওয়ার্ড বসিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

  • আপনি যখনি New Email অপশনে সঠিকভাবে করে আসবেন, এরপর আপনি নেক্সট বাটনে ক্লিক করে পাসওয়ার্ড এর জায়গা ফিলাপ করে নিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন। Enter the password you would like to use with your account.

৫. এরপর আপনি “What’s your name?” এই অপশনে ফাস্ট নেইম, এবং লাস্ট নেইম বসিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

  • এই অপশনে আপনি নিজের নামে ফাস্ট নেইম ও লাস্ট নেইম বসিয়ে দিয়ে আপনি নেক্সট বাটনে ক্লিক করুন।

৬. এই স্টেপে আপনার দেশের নাম, জন্মদিন বসিয়ে দিয়ে নেক্সট ক্লিক করুন।

  • এখানে আসলে আপনি দেখবেন দেশের নামের একটা অপশন আর সেটা সিলেক্ট করলে আপনি জন্ম তারিখ বসিয়ে দিয়ে নেক্সট বাটনে ক্লিক করে নিতে হবে।

৭. ভেরিফাই করুন ক্যাপচার দিয়ে তারপর সাইনইং করুন।

  • এই ছিল আপনার সহজ কয়েকটি স্টেপ, যা মাধ্যমে আপনি হটমেইল ইমেইল একাউন্ট সাইন আপ করতে পারলেন।

 

Hotmail Login

 
এখন জানবেন আপনারা কিভাবে হটমেইল লগিন করতে হয়, আর সে জন্য সহজ কয়েকটি স্টেপ ফলো করতে হবে ঠিক সাইন আপ এর মত।  তাহলে নিচে দেখুন।
১. প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।

  • আপনি যখনি হটমেইল লগিন করতে যাবেন। তখন আপনাকে হটমেইল অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। নতুবা আপনি সাইনইং করতে পারবেন না।

২. উপরে থাকা ডান কোনায় “Sign in” বাটন, সেটায় ক্লিক করুন।

  • আপনি যখনি অফিশিয়াল পেইজে প্রবেশ করবেন, তখন উপরে থাকা ডান কোনায় সাইনিং বাটন, সেখানে ক্লিক করে নিন।

৩. এরপর আপনার ইমেইল নাম বসিয়ে দিন।

  • আপনি যখনি সাইনিং বাটনে ক্লিক করে ভিতরে প্রবেশ করবেন, তখন আপনার ইমেইল আইডি বসিয়ে দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন। যেমন ইমেইল আইডি: Exampl@hotmail.com

৪. এরপর পাসওয়ার্ড বসিয়ে সাইনিং বাটনে ক্লিক করুন।

  • আপনার ইমেইল আইডি বসিয়ে যখনি নেক্সট বাটনে ক্লিক করে, আপনি প্রবেশ করবেন পাসওয়ার্ড বসানোর অপশনে, সেখানে ঠিকমত আপনার পাসওয়ার্ড বসিয়ে সাইনিং বাটনে ক্লিক করুন।

এরপর হয়ে যাবে আপনার হটমেইল লগিন করার প্রসেস। এত সোজা আপনি দেখেছেন সহজে কাজ সম্পন্ন করা হল।
 
FAQ:
• How can i Login to My Hotmail Account?
প্রথমে আপনি প্রবেশ করবেন হটমেইল অফিশিয়াল ওয়েবসাইটে। এরপর আপনি সাইনিং বাটনে ক্লিক করে, ইমেইল এড্রেস বসিয়ে নেক্সট ক্লিক করে আপনি পাসওয়ার্ড বসিয়ে সাইনিং বাটনে ক্লিক করে নিন। বেশ আপনার হটমেইল লগিন হয়ে গেছে। দেখুন।
• How do i open my hotmail account?
প্রথমে আপনি outlook.live.com এই ওয়েবসাইটে প্রবেশ করে নিন, এরপর সাইনিং বাটন উপরের বাম পাশে, সেটায় ক্লিক করুন এবং আপনি নতুন ওইন্ডও দেখবেন, সেখানে ইমেইল এবং পাসওয়ার্ড বসিয়ে সাইনিং করে নিন। বেশ হয়ে যাবে।
• how to create a new hotmail account?
আপনি প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন,outlook.live.com এই ওয়েবসাইটে প্রবেশ করে নিচের দিকে Create New Account অপশনে ক্লিক করুন। এরপর আপনি ইমেইল বসান, নেক্সট বাটনে ক্লিক করে পাসওয়ার্ড বসান। এরপর নাম – ঠিকানা বসান। এরপর ক্যাপচার সঠিক করে দিন। আর নেক্সট বাটনে ক্লিক করলে আপনার একাউন্ট সফলভাবে বানানো হয়ে যাবে।
• how to sign into hotmail account?
প্রথমে আপনি প্রবেশ করবেন হটমেইল অফিশিয়াল ওয়েবসাইটে। এরপর আপনি সাইনিং বাটনে ক্লিক করে, ইমেইল এড্রেস বসিয়ে নেক্সট ক্লিক করে আপনি পাসওয়ার্ড বসিয়ে সাইনিং বাটনে ক্লিক করে নিন। বেশ আপনার হটমেইল লগিন হয়ে গেছে। দেখুন।
Hotmail Forgot password?
আপনি যদি হটমেইল এর পাসওয়ার্ড ভুলে যান, তখন আপনি কিভাবে হটমেইল লগিন করবেন?  তার জন্য আপনি কয়েকটি স্টেপ ফলো করে চলতে হবে। তাহলে আপনি সহজে করে নিতে পারবেন লগিন করতে।
১. প্রথমে আপনি outlook.live.com ওয়েবসাইট প্রবেশ করুন।
আপনি যদি পাসওয়ার্ড ভুলে যান, তাহলে আপনি রিকভারি করবেন যেভাবে। আপনি প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করে নিন।
২. এরপর আপনি উপরের বাম পাশে “Sign In” বাটনে ক্লিক করুন।
আপনি যখন ওয়েবসাইটে প্রবেশ করুন, এবং আপনি উপরে থাকা সাইনিং বাটন, সেখানে আপনি ক্লিক করুন।
৩. এখন আপনার ইমেইল বসিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।
আপনি যখনি পাসওয়ার্ড রিকভারি করতে যাবেন, তখন আপনি নিজের ইমেইল বসিয়ে দিন। যেটায় আপনি রিকভারি করতে চাচ্ছেন। আর সেটা এখানে বসিয়ে দিন।
৪. এরপর পাসওয়ার্ড বসানোর বেলায় Forgot password ক্লিক করুন।
আপনি যখনি ইমেল বসাবেন, এরপর পাসওয়ার্ড যখন বসাতে যাবেন, ঠিক তখন আপনি নিচে লিখা দেখবেন Forgot password নামের অপশনে আপনি ক্লিক করে নিন।
৫. এখন আপনি Contact email Address বসান, এরপর Enter the characters you see Than Click on Next Button.
৬. আর আপনি ভেরিফাই করুন, তারপর আপনি নতুন ভাবে সব সেটআপ করুন। এখন আপনি লগিন করে নিতে পারেন। এই ছিল সহজভাবে আপনি হটমেইল লগিন করতে পারবেন।

Share this post on social!

nv-author-image

Delwar Husain